বাগবাজারের হাজার হাত বস্তিতে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই গোটা এলেকা

 

কলকাতার বাগবাজারে বিধ্বংসী আগুন বস্তিতে, ঘটনাস্থলে 

দমকলের ২৫টি ইঞ্জিন , এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন,পুড়ে 

ছাই পুরো বস্তি


বিশেষ প্রতিনিধি , কলকাতা , ১৩ জানুয়ারিঃ বাগবাজারে বস্তিতে  বিধ্বংসী আগুন। আগুনের লেলিহান শিখায় পুরোপুরি ছাই হাজার হাত বস্তি। বাগবাজার ব্রিজের কাছে এই আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ২৫ টি ইঞ্জিন কাজ করে চলেছে। আগুন এখন নিয়ত্রণে আসেনি। একের পর এক গ্যাস সিলিন্ডার ফাটছে। একদিকে শীতের উত্তরে হাওয়া, অন্যদিকে ঘিঞ্জি বস্তি এলাকা। তাঁর ওপর পুরো বস্তিটি দাহ্য পদার্থের ঠাসা থাকায় ,আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।দুর থেকে গ্যাস সিলিন্ডার ফাটার আওয়াজে আশ পাশের বাড়ির কাচ ভেঙ্গে পড়ছে। আগুন ছুঁয়েছে পাশে থাকা মায়ের বাড়িতে, উদ্বোধন পত্রিকার দফতরে আগুন লাগলেও ক্ষতি বেশি হয় নি।

এদিকে দমকল দেরীতে আসায় ক্ষোভের মুখে পরতে হয়েছে । স্বস্তির খবর , আগুন লাগার মুহূর্তে বস্তির অধিকাংশ মানুষ বেরিয়ে আসতে সক্ষম হয়েছে। তবে পুরো বস্তি পুড়ে ছাই হয়ে যাওয়ায় ,সমস্ত কিছু হারিয়ে একেবারে সর্ব স্বান্ত হয়ে রাস্তায় এসে দাড়িয়েছেন। এই শীতের রাতে তারা কোথায় যাবেন কেউ জানেন না।

এদিকে সমস্ত রাজনৈতিক দলের কর্মীরা এসেছেন, তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে র‍্যাফ নামানো হয়েছে পরিস্তিতি নিয়ন্ত্রণের জন্য। সাতটার কিছু আগে লাগে এই আগুন। কি থেকে আগুন লাগল , এখনো জানা যায়নি। 

মন্তব্যসমূহ