আজ বাম - কংগ্রেসের ডাকা বাংলা বনধের মিশ্র প্রতিক্রিয়া রাজ্যে

 

বাম - কংগ্রেসের ছাত্র যুবদের নবান্ন অভিযানে পুলিশ ও প্রশাসনের আক্রমণের প্রতিবাদে বাংলা বনধে মিশ্র প্রতিক্রিয়া ,এদিকে এই বন্ধে অসুবিধার জন্য ক্ষমা চেয়েছেন বাম নেতৃত্ব


বিশেষ সংবাদদাতা , কলকাতা  ,১২ ফেব্রুয়ারিঃ নবান্ন অভিযানে পুলিশের লাঠিচার্জ।সেই ঘটনার প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বামেরা।বনধের সমর্থন করেছে কংগ্রেসও। এদিন সরকারি তরফে নির্দেশিকা জারি করে , সরকারি কর্মচারিদের উপস্থিতি বাধ্যতামুলক করা হয়েছিল। কলকাতা ছিল অনেকটাই স্বাভাবিক। সকাল থেকেই বনধ সমর্থকদের রাস্তা অবরোধ ও পিকেটিং থাকলেও , তা ছিল শান্তিপুর্ণ। সামান্য কিছু এলাকায় সামান্য প্রভাব পড়লেও , যান চলাচল ছিল স্বাভাবিক। 


আজ সকাল থেকেই শিলিগুড়ি শহরজুড়ে বনধ সফল করাতে রাস্তায় নেমেছে বামেদের ছাত্র সংগঠন থেকে শুরু করে অন্যান্য সংগঠনগুলি।এদিন সকাল থেকে শিলিগুড়ির অনিল বিশ্বাস ভবনের সামনে থেকে বেশ কয়েকবার বনধের সমর্থনে মিছিল করেন বাম নেতা-কর্মীরা।

তবে এই বনধের কোনো প্রভাব পড়ল না এনজেপি স্টেশনে।এদিন সকাল থেকেই স্বাভাবিক ছিল জীবনযাত্রা।স্টেশন জুড়ে অবাধ চলাচল রিক্সা, টোটো, অটোর।

এরপর একটি বাইক র‍্যালিও বের করা হয়।র‍্যালিটি শহরের বিভিন্ন জায়গায় যায় এবং শহরের যে সমস্ত জায়গায় দোকানপাট খোলা ছিল সেগুলি বন্ধ করায়।পাশাপাশি বনধ উপেক্ষা করে অটো এবং টোটো নিয়ে যারা রাস্তায় বেড়িয়েছিলেন তাদেরকেও ঘুরিয়ে দেওয়া হয়।এছাড়াও অনিল বিশ্বাস ভবনের সামনে দাঁড়িয়ে বেশকিছু গাড়িকেও ঘুরিয়ে দেওয়া হচ্ছিল।যদিও তৎক্ষণাৎ শিলিগুড়ি থানার বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছে বনধ সমর্থনকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

এই বন্ধ সফল করার জন্য বাম নেতৃত্ব অভিনন্দন জানিয়েছেন জনগণকে, অন্য দিকে বনধে অসুবিধার জন্য ক্ষমাও চেয়ে নিয়েছেন তাঁরা। 

মন্তব্যসমূহ