উত্তরবঙ্গে সারা ভারত ব্যবসা বনধে ,বন্ধ দোকান , বাজার

 
উত্তরবঙ্গে সারা ভারত ব্যবসা বনধ এ ভালোই সাড়া 



কুশল দাশগুপ্ত , শিলিগুড়ি, ২৭ ফেব্রুয়ারিঃ জিএসটি ব্যবস্থা পর্যালোচনা সহ একাধিক দাবিতে দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স এর ডাকা  ২৬ শে ফেব্রুয়ারির ব্যবসা বনধে ভালোই প্রভাব পড়ল উত্তরবঙ্গে।শিলিগুড়ির ২২টি ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে সমস্ত ছোট থেকে বৃহত্তর বাজার বনধ রাখা হয় এদিন ।

শুক্রবার  সকাল থেকে শিলিগুড়ির ছবি অনেকটাই আলাদা।শিলিগুড়ি বৃহত্তর ও খুচরা এবং পাইকারি বাজার, নয়াবাজার, বিধান মার্কেট সহ বিভিন্ন বাজার বন্ধ, ঝুলছে তালা।অন্যদিকে, এই বনধের সমর্থনে শিলিগুড়ির ব্যবসায়ী সংগঠনগুলির পক্ষ থেকে মিছিল বের করা হয়।


শিলিগুড়িতে ব্যাবসা বনধ্ এর দিনে শুক্রবার সকাল থেকেই বন্ধ ছিল সব দোকান পাট এবং বাজার।কয়েকটি সংগঠনের ডাকা বনধ্ এ আজ সকাল থেকেই বন্ধ ছিলো সমস্ত দোকানপাট এবং বাজার।ব্যাবসায়ীর সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছিল  সমস্ত দোকানপাট এবং বাজার বন্ধ থাকবে।বন্ধ ছিল বিধান মার্কেট,হিলকার্ড রোড এবং সেবক রোডও।বন্ধ ছিল ছোটখাট সমস্ত দোকানপাটও। শুক্রবার যানবাহনও চলাচল করে নি  বেশীরভাগ জায়গাতেই।শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গ জুড়ে মোট বারোটি ব্যাবসায়ী সংগঠন এই বনধ্ এর ডাক দিয়েছে।সব মিলিয়ে ভোটের আগে মোটামুটি সবকটি সংগঠন এই বনধ্ কে সমর্থন করায় সমস্যায় পড়ে গেছেন সাধারণ মানুষও।এদিকে বিরোধী দলগুলিও এই বনধ্ কে সমর্থন করায় বনধ্ সংগঠনগুলি আরো বেশ কয়েকদিন ব্যাবসা বনধ্ ডাকতে পারে গোটা দেশ জুড়ে এইটা মনে করছেন সাধারণ মানুষ।

পাশাপাশি বনধকে কেন্দ্র করে যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে এই কারণে  সকাল থেকেই রাস্তায় পুলিশি নজরদারি দেখতে পাওয়া গিয়েছে।তৈরি রাখা হয়েছিল জলকামানও।

শিলিগুড়ি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি গৌরীশংকর গোয়েল বলেন, শিলিগুড়িতে মোট ২২টি সংগঠন মিলিত হয় বনধের রাখা হয়েছে।হোলসেল থেকে শুরু করে ডিস্ট্রিবিউটর, হার্ডওয়ার, সিমেন্ট ব্যবসায়ীরা বন্ধ রেখেছন।পাশাপাশি শহরে একটি প্রতিবাদ মিছিল বের করা হবে।এছাড়াও মাটিগাড়া স্টেট গভর্নমেন্ট জিএসটি অফিসে একটি স্মারকলিপি প্রদান করা হবে।

মন্তব্যসমূহ