আবার রেল দপ্তর তিস্তা-তোর্সা এক্সপ্রেস চালু করল

 

আবার চালু তিস্তা-তোর্সা এক্সপ্রেস , খুশির হাওয়া যাত্রী মহলে 



বিশেষ সংবাদদাতা , আলিপুরদুয়ার , ২০ নভেম্বরঃ অবশেষে তিস্তা-তোর্ষা বাতিলের সিদ্ধান্ত রদ করল রেল দপ্তর। ডিসেম্বর থেকে একটানা তিন মাস তিস্তা তোর্সা এক্সপ্রেস বাতিল ঘোষণা করা হয়েছিল। শুক্রবার রেল দপ্তর থেকে জানানো হয়,  ঘন কুয়াশা ছাড়া বাতিল হবেনা তিস্তা তোর্সা এক্সপ্রেস।  এদিন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার  অরুন আবরা আলিপুরদুয়ার জংশন স্টেশনে এসে এ কথা জানান।  অরুন আবরা বলেন," একমাত্র ঘন কুয়াশার দিনগুলিতে বাতিল করা হবে তিস্তা তোর্সা এক্সপ্রেস।

আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি সহ বিস্তীর্ণ এলাকার মানুষদের কলকাতা যাওয়ার অন্যতম ভরসা এই ট্রেন। এর আগে রেলদপ্তর তরফ থেকে ঘন কুয়াশার দাবি তুলে তিস্তা তোর্সা এক্সপ্রেস টানা তিন মাসের জন্য বন্ধ করার ঘোষণা করা হয়।  এরপর তিস্তাতোর্ষা এক্সপ্রেস চালুর দাবীতে আন্দোলন সংগঠিত করে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সংগঠন। অবশেষে তিস্তা তোর্সা এক্সপ্রেস বাতিল সিদ্ধান্তে খুশি স্থানীয় এই অঞ্চলের সাধারন মানুষ।    

এই প্রসঙ্গে ময়নাগুড়ি ১নং ব্লক তৃণমুল কংগ্রেস সভাপতি মনোজ রায় বলেন, "কেন্দ্রের তুঘলকি সিদ্ধান্ত। শুধুমাত্র উত্তরবঙ্গের মানুষকে বঞ্চিত করার উদ্দেশ্যে তিস্তা তোর্ষা এক্সপ্রেস তিনমাস বন্ধ করে রেখেছে। ব্যবসায়ী সমিতি থেকে শুরু করে বিভিন্ন সংগঠন আন্দোলন করাতে পিছু হঠতে বাধ্য হয়েছেন। এর জন্য আমরা বিভিন্ন সংগঠনকে ধন্যবাদ জানাই।" 

ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির মুখপাত্র সুশান্ত সুর বলেন, " সেবা দলের আমন্ত্রণে সারা দিয়ে শুক্রবার নিউ ময়নাগুড়ি স্টেশনে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছি আমরা। তিস্তা তোর্ষা এক্সপ্রেস বন্ধ করার সিদ্ধান্তে উত্তরবঙ্গের সাধারণ মানুষ সহ ব্যবসায়ী সকলেই বঞ্চিত হতেন। পুনরায় এক্সপ্রেসটি চালু হবে শুনে ভালো লাগছে। উত্তরবঙ্গের আপামর মানুষ এতে উপকৃত হবেন।"

শনিবার তিস্তা তোর্ষা এক্সপ্রেসে নিউ ময়নাগুড়ি থেকে মুর্শিদাবাদ যাওয়ার জন্য

এক যাত্রী নির্মাল্য ঘোষ জানান, "ট্রেনটি বন্ধ হলে এটা আমাদের দুর্ভাগ্যজনক ব্যাপার। আমরা চাই ট্রেনটি চলুক প্রতিদিন এবং উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গের যোগযোগ বজায় থাকুক।

এই খবরে খুশী শিলিগুড়ির মানুষেরাও।এক যাত্রী জানালেন সবসময় দার্জিলিং মেল কিংবা পদাতিক পাওয়া যায় না,এই লাইনে তিস্তা তোর্ষা অন্যতম গুরুত্বপূর্ণ ট্রেন,এই লাইনে তিস্তা তোর্ষা চলবে না শুনতেই খারাপ লাগছিলো,যাই হোক রেলের এই সিদ্ধান্তে আমরা অভিনন্দন জানাই রেলওয়ে কর্তপক্ষকে।তাদের এই সিদ্ধান্তে বহু যাত্রী উপকৃত হবেন।এই সিদ্ধান্তে খুশী রেলের হকারেরাও তারাও জানান মাঝরাতে যাত্রীরা ট্রেন থেকে নেমে প্রচুর জিনিস কেনেন একমাত্র তিস্তা তোর্ষা ট্রেনেই তা সম্ভব।এই ট্রেন চলুক সবাই উপকৃত হবেন জানালেন যাত্রীরা।

মন্তব্যসমূহ