কাঁচা বাদামের পর এবার ভাজা বাদাম

কাঁচা বাদামের পর এবার ভাজা বাদাম , জলপাইগুড়ির আরেক বাদাময়ালা রাতারাতি লাইমলাইটে  



কুশল দাশগুপ্ত , জলপাইগুড়ি , ১৯ ডিসেম্বরঃ  কাঁচা বাদামের পর এবার ক্রেতা টানতে ভাঁজা বাদাম নিয়ে গান জলপাইগুড়িতে। বাদাম বিক্রি বাড়াতে ভুবন বাদ্যকরের আদলেই গান গেয়ে বাদাম বিক্রি শুরু করেছেন জলপাইগুড়ির এক বাদাম বিক্রেতা। এই গান শুনেই বাদামের বিক্রি দশগুণ বেড়ে গেছে বলে দাবি সেই বাদাম বিক্রেতার। বীরভূমের ভুবন বাদ‍্যকারের বাদাম বিক্রেতার জনপ্রিয়তার গানের পর জলপাইগুড়ি শহরেও বাড়ছে বাদাম বিক্রেতাদের কদর। অন্যান্য দিনের মত রবিবার সকালেও জলপাইগুড়িতে দেখা গেল গান গেয়ে বাদাম বিক্রি করছেন ওই বাদাম বিক্রেতা। ভুবন বাদ‍্যকারের কাচা বাদামের গান ভাইরাল হওয়ায় জনপ্রিয়তা বেড়ে তার বাদাম শত গুণে বিক্রি বেড়েছে। এবার সেই পথেই
নেমেছেন জলপাইগুড়ির এক বাদাম বিক্রেতা। তবে কাচা বাদামের গান না গেয়ে তিনি ভাজা বাদামের গানে বিক্রি করছেন বাদাম। ফলে তার দোকানেও বিক্রি অনেকটাই বেড়ে গিয়েছে বলে তিনি জানিয়েছেন। সেই বাদাম বিক্রেতা হলেন গুরুপদ সরকার। তার বাড়ি ধাপগঞে।
গুরুপদ সরকার বলেন, “অভিনবভাবে বাদাম বিক্রির নতুন কৌশলে বাদাম ভালোই বিক্রি শুরু হয়েছে। তবে আমি কাচা বাদামের গান না গেয়ে নিজের তৈরি পাকা বাদামের গান গাইছি।‌” যদিও জলপাইগুড়ি শহরের অন্য সব বাদাম বিক্রেতারা অভিনব কিছু চিন্তা না করেই পুরনো রীতিতেই বিক্রি করছেন বাদাম।
তার বাদাম বিক্রি বেড়ে গিয়েছে বলে খুশি তিনি নিজেই।জানালেন সবার আগে সংসার,আমি আমার বাবা,মা,বৌ ছেলে,মেয়ের মুখের দিকে তাকিয়েই বিক্রি করি বাদাম,সেই বিক্রি আমার এখন প্রায় তিনগুন বেড়েছে।তাই আমি খুশি এবং আমি চাই আমার বিক্রি আরো বেড়ে যাক যাতে এই বাজারে আমি সৎভাবে চলতে পারি।এবং আমার ছেলেমেয়েদের মানুষের মত মানুষ করতে পারি।

মন্তব্যসমূহ