ক্রেডিট কার্ড প্রতারণার ফাঁদে যোগা শিক্ষক

 

শিলিগুড়িতে ক্রেডিট কার্ড প্রতারণার ফাঁদে যোগা শিক্ষক 



নিজস্ব প্রতিনিধি , শিলিগুড়ি , ২১ ডিসেম্বরঃ  ক্রেডিট কার্ড প্রতারণার ফাঁদে শিলিগুড়ি হাকিম পাড়ার বাসিন্দা মিঠুন পাল। তিনি যোগা শিক্ষক বলে জানা গিয়েছে।
তিনি জানিয়েছেন বেশ কিছুদিন ধরেই একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে বারে বারে তাকে ফোন করা হচ্ছিল ক্রেডিট কার্ড নেওয়ার জন্য। শুধু তাই নয় বিভিন্ন উপহার এর প্রলোভন দেওয়া হয় তাকে । এরপর তিনি প্রলোভনের ফাঁদে পড়ে ক্রেডিট কার্ডের জন্য আবেদন করেন। যথারীতি তার বাড়িতে ক্রেডিট কার্ড চলে আসে।
তিনি আরো জানিয়েছেন প্লাটিনাম কার্ডের জন্য আবেদন না করলেও তাকে প্লাটিনাম কার্ড পাঠানো হয়। এরপর তাকে ফোন করে তার কাছ থেকে কার্ডের নম্বর , নাম ঠিকানা সব জানতে চাওয়া হয়। এছাড়া আরও বলা হয় ভুলবশতো কার্ডটি চলে গিয়েছে অবশ্যই পাল্টে দেওয়া হবে। এরপর তিনি যাবতীয় তথ্য ফোনে জানিয়ে দেন। তারপর তার মোবাইলে ওটিপি যায় , সেই ও টিপি তিনি জানানোর কিছুক্ষণের মধ্যেই এক লক্ষ টাকা উধাও হয়ে যায় তার ক্রেডিট কার্ড থেকে। এই ঘটনাটি ঘটে ১৬ ডিসেম্বর, সে দিন ব্যাংক বন্ধ ছিল। তাই সেদিন তিনি কিছু জানাতে পারেননি ব্যাংকে। এর পরে তিনি ব্যাংকে জানালে ব্যাংক কর্তৃপক্ষ জানায় তাদের কিছু করার নেই । এরপর তিনি পরিষ্কার বুঝতে পারেন প্রতারণায় তাকে ফাঁসানো হয়েছে। এরপর তিনি সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন । সাইবার ক্রাইম থানায় তিনি এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন ।

মন্তব্যসমূহ