শেষ হল জল্পেশের মেলা

জল্পেশের মেলা শেষ হলেও চলবে দোল পর্যন্ত  



 নিজস্ব সংবাদদাতা , ময়নাগুড়ি, ২৭ শে ফেব্রুয়ারি, সোমবার, উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী জল্পেশ মেলার শেষ দিন অর্থাৎ রবিবার ভিড় ছিলো লক্ষ করার মতন, জলপাইগুড়ি জেলা পরিষদের পরিচালনার ব্যবস্থাপনায়  এই মেলাা হয়ে থাকে। সরকারি মতে মেলা চলে সাত দিন। গত শনিবারে এই জল্পেশ মেলা শুরু হয়। গত রবিবার  মেলার শেষ দিনে এতটাই ভিড় ছিল মেলার প্রতিটি গলিতে মেলায় আসা পুণ্যার্থী এবং দর্শকদের মধ্য থেকে জানা যায় গত কয়েক বছরে এই ধরনের ভিড় জল্পেশ মেলায় হয়নি। রেকর্ড পরিমাণ ভিড় লক্ষ্য করা যায় জলপেশ মেলায়। দোকানদাররা জানান মেলায় ভিড় ছিল যথেষ্ট কিন্তু হিসাবে  বিক্রি বাট্টা কম ছিল বলে মেলায় আসা ব্যবসায়ীরা জানান। মেলায় আসা দর্শনার্থীরা জানান প্রতিবছরই শিবচতুর্দশীতে এই মেলা বসে। তাই রবিবার সরকারি মতো শেষ হলেও সোমবার অবদি ভাঙ্গা মেলা থাকবে। তারা জানান আরো এক বছর অপেক্ষা করতে হবে এই মেলার জন্য। মেলা শেষ হয়ে যাওয়াতে তাদের মন খারাপ হলেও আবার এক বছর অপেক্ষা করতে হবে মেলার জন্য।

অন্যদিকে মেলা কমিটির সূত্রে জানা যায়‌, মেলা সরকারি মতে সাত দিন চললে ও , কিছু দোকানপাট দোল পূর্ণিমা পর্যন্ত থাকবে‌। যদিও এ ব্যাপারে প্রশাসনিক কোন হস্তক্ষেপ থাকবে না।

গত রবিবার মেলায় , প্রতিটি দোকানে খাবার দোকান থেকে শুরু করে প্রসাধনী ও নাগরদোলা, সব বিভিন্ন জায়গায় ভিড় ছিল লক্ষ্য করার মতন।

মন্তব্যসমূহ