আবার শিশু মৃত্যু কলকাতায় , উদ্বেগ কলকাতা থেকে উত্তরবঙ্গে, হাসপাতাল পরিদর্শনে বিজেপি বিধায়ক

 

রাজ্যে বাড়ছে  অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত শিশু মৃত্যুর ঘটনা , উত্তরবঙ্গে বিরোধীদলের বিধায়ক , কলকাতায় স্বাস্থ্য সচীব ,গেলেন পরিদর্শনে 



নিজস্ব সংবাদদাতা , কলকাতা ও শিলিগুড়ি , ১ মার্চঃ রাজ্যে বাড়ছে অ্যাডিনো ভাইরাসে আক্রান্তের সংখ্যা।ভাইরাস সংক্রমণের জেরে রাজ্যে মৃত্যুও হয়েছে কয়েকজন শিশুর।  ইতিমধ্যেই শিশু মৃত্যু হার বেড়েছে  । আজও বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানা গেছে । কলকাতার বি সি রায় শিশু হাসপাতালে ক্যানিং এর এক শিশু মারা যায় । গত ৪৮ ঘন্টায় শিশু মৃত্যুর সংখ্যা ১১ । একটি  বিষয় লক্ষ করা যাচ্ছে শিশুদের গড় বয়স দুই এর মধ্যে । আক্রান্তদের দেখা যাচ্ছে নিউমোনিয়া সঙ্গে শ্বাসকষ্ট ।  রাজ্য সরকারের তরফে টাস্ক ফোর্স গঠন করা হচ্ছে বলে একটি সুত্র জানাচ্ছে। আজ স্বাস্থ্য সচীব বিভিন্ন হাসপাতাল পরিদর্শনে যান। সেখানেই কলকাতার দুটি হাসপাতালে বেড বাড়াবার কথা বলা হয়েছে। জেলায় ১০ শতাংশ বেড বাড়াবার কথা বলা হয়েছে । অন্য দিকে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বাড়াবার কথা বলা হয়েছে।  এদিকে  এভাবে এই ভাইরাসের বাড়বাড়ন্তের জন্য বিভিন্ন স্কুলে সতর্কতামুলক ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে । মাস্ক পরতে বলা হচ্ছে শিশুদের । সামান্য কাশি , সরদি সঙ্গে জ্বর হলেই নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের নিয়ে যেতে বলা হচ্ছে । 

এই নিয়ে শিলিগুড়িতেও বাড়ছে উদ্বেগ।শিলিগুড়িতে অ্যাডিনো ভাইরাসের চিকিৎসা ব্যবস্থা কি অবস্থায় রয়েছে তা জানতে বুধবার শিলিগুড়ি জেলা হাসপাতালে গেলেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ। রাজ্যের মধ্যে কলকাতা ছাড়া অন্য কোথাও এই ভাইরাস শনাক্তকরণ করার পদ্ধতি নেই।এই নিয়ে উদ্বেগে রয়েছেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ।এই কারণে আজ হাসপাতাল পরিদর্শনে যান বিধায়ক।হাসপাতাল পরিদর্শন করার পর সুপার চন্দন ঘোষের সঙ্গে দেখা করেন বিধায়ক।

তিনি জানান এইভাবে দিনের পর দিন বেড়েই চলেছে এই ভাইরাসে আক্রান্ত শিশুদের সংখ্যা।অথচ রাজ্য সরকার একেবারেই উদাস। কোন পদক্ষেপ নেই সাস্থ্য দপ্তর একেবারেই চুপচাপ।এর আগে করোনার সময়ও এই ঘটনা ঘটেছিল। বাড়তে বাড়তে ভয়াবহ আকার নিয়েছিল পশ্চিমবঙ্গে করোনা।আর এইবারেও ঠিক একই ঘটনা ঘটেছে।আমি সরাসরি কেন্দ্রীয় সাস্থ্য দপ্তরের সাথে কথা বলছি।শিলিগুড়িকে আমি এই ভয়ানক ভাইরাসের কবল থেকে বের করে আনতে চাই জানালেন বিধায়ক।

মন্তব্যসমূহ