ভাওাতি দেবী নারী কল্যান সমিতির রজত জয়ন্তী বর্ষ পূর্তি

 ভগবতী দেবী নারী কল্যাণ সমিতির ২৫ তম বর্ষ পূর্তি 



নিজস্ব সংবাদদাতা,বেলদা , ২৪ মারচঃ  নানা ক্রীড়া, সাংস্কৃতিক,সমজসেবা, উন্নয়ন মূলক নানা কর্মসূচি এবং শেষলগ্নে দুদিনের বর্ণময়  ও রঙীন সাংস্কৃতিক কর্মসূচির মধ্যদিয়ে সমাপ্তি ঘটলো শনিবার রাতে।পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানার বড়মোহনপুর ভগবতী দেবী নারী কল্যাণ সমিতির ২৫ তম বর্ষ পূর্তির শেষলগ্নে দুদিন ব্যাপী  সমাপনী অনুষ্ঠান ও বসন্ত উৎসবের সূচনা হয় শুক্রবার বিকেলে। শুরুতেই আবোলতাবোল মঞ্চের উদ্বোধন করেন সংস্থার প্রতিষ্ঠাতা ঊষা মিশ্র। এরপর  পতাকা উত্তোলন, ভগবতী দেবীর মূর্তিতে মাল্যদান করা হয়। এরপর আচার্য জগদীশ চন্দ্র বসু প্রকৃতি বীক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিক সূচনা করেন প্রখ্যাত শিক্ষাবিদ ও বিজ্ঞানী ড. চিত্তরঞ্জন সিনহা। প্রদর্শিত হয় সাথী প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মালখান। 

এদিন বিকালে ভগবতী দেবী নারী কল্যাণ সমিতির রজতজয়ন্তী বর্ষ উদযাপন উপলক্ষে এলাকার অসংখ্য সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় সুবিশাল শোভাযাত্রা। সুদীর্ঘ শোভাযাত্রার শেষে অনুষ্ঠিত হয় ভগবতী পি টি টি আই এবং শিক্ষক শিক্ষণ সংস্থার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় রজতজয়ন্তী বর্ষ উদযাপনের সভা। উপস্থিত ছিলেন প্রখ্যাত অভিনেতা ও চিত্রপরিচালক দেবদূত ঘোষ, শিক্ষাবিদ ড.চিত্তরঞ্জন সিনহা, সংগঠনের প্রতিষ্ঠাতা ঊষা মিশ্র, ভগবতী দেবী পি টি টি আই এর অধ্যক্ষ ড. সিদ্ধার্থশঙ্কর মিশ্র, সংগঠনের সম্পাদক ও বেলদা গঙ্গাধর একাডেমির প্রধান শিক্ষক কার্তিক চন্দ্র আচার্য, সভাপতি বীনা দাস, প্রাক্তন জেলা বিদ্যালয় পরিদর্শক ও গবেষক ড.মধুপকুমার দে, নারায়ণগড় পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সুভাষ রায়চৌধুরী, জেলাপরিষদের প্রাক্তন কর্মাধ্যক্ষ শৈবাল গিরি,বেলদা গঙ্গাধর একাডেমীর প্রাক্তন প্রধান শিক্ষক ননীগোপাল শীট, বিশিষ্ট শিক্ষক মৃণাল কান্তি নন্দ, শিক্ষক ও সাংবাদিক অখিলবন্ধু মহাপাত্র, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া,মণিকাঞ্চন রায়, নরসিংহ দাহ প্রমূখ। 

সভার পরেই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৫ টির বেশি সংগঠন এদিনের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়।শনিবার  সকাল থেকে রাত্রি পর্যন্ত অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।রজত জয়ন্তী উৎসব সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় আয়োজকদের পক্ষে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান সিদ্ধার্থশংকর মিশ্র।

মন্তব্যসমূহ