শাসক দল রবিবার সর্বশক্তি নিয়ে ঝাপিয়ে পড়েছে নির্বাচনে

 রবিবাসরীয় প্রচার তুঙ্গে শাসক দলের 



 কুশল দাশগুপ্ত ও বিশেষ সংবাদদাতা , শিলিগুড়ি ও মালদা , ২৪ মার্চঃ শিয়রে ভোট । পাখির চোখ উত্তরবঙ্গ । সর্ব শক্তি নিয়ে নেমেছে শাসক দল । এদিকে শাসক দোলের কর্মী থেকে নেতা , সবাই নিজের নিজের মত করে নিজেদের ঘর গোছাতে ব্যস্ত । আর প্রাথীরা ব্যস্ত প্রচারে । 

শিলিগুড়িতে প্রার্থী গোপাল সাহার সমর্থনে ঝাপিয়ে পড়েছে শিলিগুড়ির মেয়র সমেত সবাই । এদিনের এক গোপন বৈঠকে মেয়র কিছু নির্দেশ দিলেন । "   সামনেই নির্বাচন তাই নানান বিধিনিষেধ চলে আসতে পারে। তাই এ নিয়ে দলের কাউন্সিলারদের সতর্ক করলেন মেয়র গৌতম দেব। তিনি জানালেন সামনেই নির্বাচন তাই আমাদের সতর্ক থাকতে হবে যাতে দল কোন ধরনের বিধিনিষেধের মধ্যে না পড়ে যায়। আমাদের দলকে অনেক সাবধানতা অবলম্বন করতে হবে। কাজেই এখন অনেক কিছু করা একেবারেই নিষিদ্ধ " ,  জানিয়ে দিলেন মেয়র।তিনি এও জানালেন আর এক মাস পরে নির্বাচন তাই আমরা চেষ্টা করব নিয়মের মধ্যে থেকেই প্রচার চালাতে। তবেই আমাদের কাজ করতে সুবিধা হবে। মেয়র আরো জানালেন প্রচারের বিধিনিষেধ ঠিক কি কি আছে সেটা আমাদের মাথায় রাখতে হবে। কোন কিছু যাতে নিষেধাজ্ঞার বাইরে না যায় সেটাও আমাদের দেখতে হবে। এদিন মেয়রের সাথে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র এবং চেয়ারম্যান প্রতুল চক্রবর্তী।

রবিবাসরীয় প্রচার তুঙ্গে রাজ্যের শাসক দলের। এদিন প্রচারে বেরিয়ে নিজের জয় নিশ্চিত বলে দাবি করলেন প্রার্থী ।   মানিকচক থেকে বড়ো লিড নিয়ে দক্ষিণ মালদায় তৃণমূল জয়ী হবে--রবিবার মানিকচকের চৌকি মীরদাদপুর অঞ্চলে ভোট প্রচারে গিয়ে এমনটাই দাবী করলেন দক্ষিণ মালদার তৃণমূল প্রার্থী শেহেনাজ আলি রায়হান। এদিন তিনি ভোট প্রচারে গিয়ে পায়ে হেঁটে মিছিল করেন। এলাকায় এলাকায় ঘুরে সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ তৈরি করেন। এমনকি কামারশালায় গিয়ে হাঁপর টানতেও দেখা যায় দক্ষিণ মালদার তৃণমূল প্রার্থীকে।

 মুর্শিদাবাদে আবার প্রার্থী নিয়ে দলের ভিতরেই চলছে চাপান উতোর । হুমায়ন কবিরের পর নিয়ামত শেখ। দুজনেই বিরুদ্ধাচারণ করছেন আবু তাহেরের । 

পুরাতন মালদা শহরে নির্বাচনী প্রচারে বেরোলেন  তৃণমূলের উত্তর মালদা কেন্দ্রের লোকসভার প্রার্থী প্রসুন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে উপস্থিত ছিলেন পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, উপ পৌর প্রধান শফিকুল ইসলাম সহ তৃণমূল কর্মী সমর্থকরা। এদিন প্রসূন বন্দ্যোপাধ্যায় সমর্থনে একটি মিছিল বের করা হয়। পায়ে হেঁটে সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে মানুষের সমস্যার কথা শুনবেন বলে জানান তৃণমূল প্রার্থী।

ওদিকে হুগলীতেও রচনা ব্যানার্জিও বাড়ি বাড়ি যাচ্ছেন । বাজারে বসে কেউ খাচ্ছেন তেলেভাজা । আবার কেউ মন্দিরে দিচ্ছেন পুজো । 

মন্তব্যসমূহ